Arduino Programming free course

Arduino Programming free course 


 

#arduino_programming_free_online_course(simulation)

হ্যালো!!

আশা করি সবাই ভালো আছেন। অনেকেরই এখন এই কোয়ারেন্টাইনে বোরিং সময় কাটছে। বুদ্ধিমানের মতো এই বোরিং সময়টাকে কাজে লাগিয়ে যদি আরডুইনো কোডিং এর মতো একটা দুর্দান্ত জিনিস শিখে ফেলা যায় তাহলে কেমন হয়? অবশ্যই দূর্দান্ত হয়৷ এজন্য Amdromedra space and robotics research orgranization(asrro), CUET Think-ROBO আপনাদের জন্য নিয়ে এসেছে Arduino programming free কোর্সটি .

এই কোর্সে যা যা শিখানো হবে  -


এই কোর্সে আটটি মডিউলে টোটাল ২৪ ভিডিও থাকবে। এই মডিউলগুলো থেকে আপনি খুব সহজভাবে আরডুইনো বেসিক কোডিং স্টেপ বাই স্টেপ শিখতে পারবে

মডিউলগুলো হচ্ছে -

Module 1 – Introduction 

Module 2 – Get started with programming

Module 3 – digital and analog input receive

Module 4 – Let’s learn about the condition

Module 5 – Let’s learn about loop 

Module 6 – How to use array

Module 7 – all about the LCD display 

Module 8 – How to code Servo Motor

এই কোর্সের জন্য কি লাগবে –


১.এই কোর্সটি করার জন্য জাস্ট একটা ল্যাপটপ বা ডেস্কটপ হলেই হবে। আমরা সবগুলো আরডুইনো প্রজেক্ট অনলাইনে সিমুলেশন করে শেখাবো৷ তাই আপাতত আরডুইনোসহ যাবতীয় কিছুই কেনার প্রয়োজন নেইযেহেতু অনলাইন কোর্স সেহেতু নেট কানেকশন অবশ্যই লাগবে।

কোর্সটি কিভাবে পরিচালনা করা হবে –


১. কোর্সটিতে যারা অংশগ্রহণ করতে চাও তাদের নিচের registration form টি পূরণ করতে হবে

registration form:    https://forms.gle/8XPrxDNBJSC2s8tE6

২. প্রতিদিন রাত ৮ টায় (দুইদিন রিভিশন ডে সহ মোট ১০ দিন) ১ টা করে মডিউল রিলিজ করা হবে। প্রতিটি মডিউলে থাকবে ২/৩ টা ভিডিও ও একটা ছোট্ট এসাইনমেন্ট/কুইজ। তোমাকে জাস্ট ভিডিওগুলো দেখে কুইজ জমা দিতে হবে। কুইজে অইদিনের ভিডিও রিলেটেড ৫/৬ টা ছোট প্রশ্ন থাকবে ।ভিডিওগুলো দেখে প্রাক্টিস করলে সর্বোচ্চ ৫ মিনিট লাগবে কুইজ জমা দিতে ।
৩. প্রতিদিনের মডিউল অবশ্যই অই দিনই শেষ করতে হবে৷
৪.যারা ১০ দিন নিয়মিত মডিউল কমপ্লিট করে এসাইনমেন্ট জমা দিবে তাদের নিয়ে গঠিত হবে SAL( super active learners). যারা SAL এ সিলেক্টেড হবো তাদের আরডুইনো নিয়ে আর স্পেশাল কিছু সাপোর্ট দেয়া হবে।

.জানার/শিখার আগ্রহ আছে এমন যেকেউ কোর্সে অংশগ্রহন করতে পারবেন।

কোর্স ফি -

১. আপাততো কোর্সটি সম্পূর্ণ ফ্রি। কিন্তু কোর্স শেষে যদি মনে হয় তুমি কিছু শিখতে পেরেছো তাহলে তুমি ১০০ টাকা নিজের ইচ্ছেমতো ভালো কোনো দাতব্য কাজে ব্যবহার করে ফেলতে পারো।
বি.দ্র - কোর্সটি করার জন্য অবশ্যই প্রতিদিন( দিন) এট লিস্ট ১ ঘন্টা করে সময় দিতে হবে। কুইজ অবশ্যই জমা দিতে হবে৷ কুইজ দিতে হায়েস্ট ৫ মিনিট লাগবে প্রতিদিন৷
হ্যাপী আরডুইনোয়িং



No comments

Theme images by fpm. Powered by Blogger.